Message from Vice Chancellor of Uttara University

উত্তরা বিশ্ববিদ্যালয়ের প্রিয় শিক্ষার্থীবৃন্দ,

আমরা আন্তরিকভাবে আশা এবং প্রার্থনা করি আপনি পরিবারের সঙ্গে নিরাপদে এবং সুস্থ্য আছেন। বিশ্বব্যাপি করোনাভাইরাসের বিস্তারের কারণে আমাদের দেশের জনসাধারণ ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। যার কারণে দেশের শিক্ষা কার্যক্রমও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। বর্তমানে শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্লাসরুমভিত্তিক একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। উদ্ভুত সমস্যা থেকে মুক্তি পেতে কতদিন লাগবে আমরা জানিনা। আমাদের সচেতনতাই পারে সঠিক মুক্তির পথ দেখাতে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপনার লেখা-পড়া ও ভবিষ্যত জীবন নিয়ে অত্যন্ত সজাগ ও সচেতন। আপনার জীবন থেকে যেন একটি মুহূর্তও নষ্ট না হয় সে জন্য আপনার শিক্ষকমণ্ডলী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আপনার সঙ্গে একটি অর্থবহ অনলাইন সংযোগ স্থাপনের চেষ্টা করা হচ্ছে । বৈশ্বিক নজিরবিহীন এ সংকটের সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইনে যুক্ত রেখে একাডেমিক কার্যক্রম চালু রাখা, শিক্ষার্থীদের স্বার্থ রক্ষা করা ও সময় অপচয় না করা বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য। তাই বর্তমান প্রযুক্তিনির্ভর বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার এটাই প্রকৃত সময়। কর্তৃপক্ষ মনে করে এ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দের সাথে অনলাইন শিক্ষাকার্যক্রমে যুক্ত হয়ে সফল হবে। বিশ্ববিদ্যালয় আপনাকে আশ্বাস দিচ্ছে যে, যারা সর্বোচ্চ প্রচেষ্টা সত্ত্বেও অনলাইনে যুক্ত হতে সক্ষম হবেন না, সেসব শিক্ষার্থীদের প্রতি বিশ্ববিদ্যালয় যত্নশীল হয়ে এ প্রক্রিয়াটি আরো সহজতর করার চেষ্টা করবে।

আপনারা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। মহান সৃষ্টিকর্তা আমাদের এই দুর্যোগ মোকাবিলা করার শক্তি দিন।

উপাচার্য
উত্তরা ইউনিভার্সিটি


Dear Students of Uttara University!

Since the closure of our academic activities due to Corona induced crisis, we are relentlessly working hard to establish meaningful online connectivity with you. The purpose of this connectivity is to serve the interests of all relevant stakeholders of the University in this time unprecedented crisis. We understand you are our key stakeholders, and we must not do anything that goes against your interests.
As we are passing through turbulence and uncertainty, we do not know when the situation will be back to normal, and we will resume our face-to-face academic interactions. In this context, it is wise to enable ourselves for performing academic activities online as much as we can. We understand that all students wouldn't be equally capable of participating in online academic activities. We assure you that we will take care of the interests of the students who will not be able to connect themselves to online activities despite their best possible efforts.
Our request is to do your best to enable yourself for online learning activities and do not waste time. Let's handle your constraints and difficulties with care and consideration.

The Great Creator give us the strength to cope with this disaster.

Vice Chancellor
Uttara University

© Uttara University, Bangladesh, All rights reserved | Developed & Maintained By UU IT