উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বাসের রুট, সময়সূচী, বাসের ভাড়া নির্ধারণ ও বাস পরিচালনা বিষয়ক কমিটি কর্তৃক প্রণীত নিয়মাবলী

উত্তরা ইউনিভার্সিটি

উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বাসের রুট, সময়সূচী, বাসের ভাড়া নির্ধারণ ও বাস পরিচালনা বিষয়ক কমিটি কর্তৃক প্রণীত নিয়মাবলী:

১। বাস রুট:
রুট-১: শিববাড়ি - আজমপুর - শিববাড়ি
স্টপেজসমূহ- শিববাড়ি, গাজীপুরা, গাজীপুর চৌরাস্তা, মালেকের বাড়ি, বোর্ডবাজার, গাজীপুর, হোসেন মার্কেট, চেরাগ আলি, স্টেশন রোড, হাউজ বিল্ডিং,আজমপুর।

রুট-২: ইপিজেড - আজমপুর - ইপিজেড
স্টপেজসমূহ- ইপিজেড, বেপজা পাবলিক স্কুল, বাইপাইল, ফ্যান্টাসিকিংডম/জামগড়া, ছয় (৬)তলা, নরসিংহপুর, জিরাবো, ধৌর মোড়, হাউজ বিল্ডিং, আজমপুর।

২। বাস ছাড়ার সময়:
ইউনিভার্সিটির সাপ্তাহিক ও সরকারী ছুটির দিন ছাড়া প্রতিদিন শিববাড়ী ও ইপিজেড থেকে সকাল ৭.০০টায় বাস ছেড়ে আসবে এবং আজমপুর থেকে বিকাল ৪:৩০ টায় শিববাড়ি ও ইপিজেড এর উদ্দেশ্যে বাস ছেড়ে যাবে।

৩। বাস চলাচল শুরু: ১ মার্চ ২০১৮ থেকে ৩০ এপ্রিল,২০১৮ পর্যন্ত আংশিক সেমিস্টারের (স্প্রিং,২০১৮) জন্যে এবং ২ মে,২০১৮ থেকে পূর্ণাঙ্গ সেমিস্টার (সামার,২০১৮) বাস চলাচল শুরু হবে।

৪। বাসে চলাচলের শর্তাবলী:

১. শিক্ষার্থীকে নির্ধারিত সেমিস্টারের কোর্স এনরোলমেন্ট কমপ্লিট করে বাসে চলাচলের জন্যে এনরোলমেন্ট করতে হবে। বাসে চলাচলের জন্য Enrollment Form নিজ নিজ বিভাগ ও www.uttarauniversity.edu.bd থেকে সংগ্রহ করা যাবে।

২. বাসে চলাচলের জন্য সংগৃহীত এনরোলমেন্ট ফরম যথাযথভাবে পূরণ করে নিজ নিজ বিভাগে নির্ধারিত তারিখের মধ্যে জমা দিতে হবে।

৩. বাসে চলাচলের জন্য শিক্ষার্থীদের নিকট হতে প্রাপ্ত আবেদন ফরমসমূহ যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক যাচাই বাছাই করে নির্বাচিত শিক্ষার্থীদেরকে মোবাইল ক্ষুদে বার্তার (SMS) মাধ্যমে জানানো হবে। নির্বাচিত শিক্ষার্থী বাসে যাতায়াতের জন্যে নির্ধারিত সেমিস্টার মাসিক ফি ব্যাংকে জমা দিয়ে জমা রশিদ প্রদর্শন করে হিসাব শাখা হতে ‘ট্রান্সপোর্ট কার্ড’ সংগ্রহ করতে হবে।

৪. এই পরিচয়পত্র /অনুমতিপত্র অন্য কাউকে হস্তান্তর করা যাবে না। শুধুমাত্র যে শিক্ষার্থীর নামে ইস্যু করা হয়েছে তিনিই ব্যবহার করতে পারবেন।

৫. বাসে চলাচলের জন্যে শিক্ষার্থীরা প্রতি সেমিস্টার শুরু হওয়ার পূর্ববর্তী মাসের ১৫ তারিখের মধ্যে এনরোলমেন্ট নিশ্চিত করতে হবে।

৬. এনরোলকৃত শিক্ষার্থীকে বাসে চলাচলের জন্য বাস ভাড়া বাবদ প্রতি সেমিস্টারে ৬,০০০/- (ছয়হাজার) টাকা প্রদান করতে হবে। এ টাকা মাসিক ভিত্তিতে প্রতিমাসে ১৫০০/- পরিশোধ করা যাবে।

৭. স্প্রিং সেমিস্টার ২০১৮ এর জন্যে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ইউনিভার্সিটি বাসে যাতায়াতের জন্য নির্বাচিত হবে তাদেরকে ১৫/০২/২০১৮ তারিখের মধ্যে মার্চ মাসের জন্য বাস ভাড়া বাবদ ১,৫০০/- (এক হাজার পাঁচশত) টাকা ব্যাংকে জমা দিয়ে হিসাব শাখা হতে ‘ট্রান্সপোর্ট কার্ড’ সংগ্রহ করতে হবে।

৮. একজন শিক্ষার্থী কোন নির্ধারিত সেমিস্টারে বাসে চলাচলের জন্যে এনরোলমেন্ট করার পর তা বাতিল বা পরবর্তী সেমিস্টারে শিফ্ট করা যাবে না।

৯. প্রত্যেক শিক্ষার্থীকে বাসে অবশ্যই নিজ নিজ আই.ডি কার্ড পরিধান করতে হবে।

১০. বাসে চলাচলের জন্যে প্রদানকৃত পরিচয়পত্র ট্রান্সপোর্ট কার্ড ব্যতীত বাসে যাতায়াত করা যাবে না।

১১. বাসে চলাচলের সময় গান-বাজনা, অহেতুক তর্ক করা , শোরগোল, চিৎকার, কোন কিছু খেয়ে বাসের মধ্যে ফেলা, সিগারেট/তামাকজাত দ্রব্য বা নেশা জাতীয় দ্রব্য পানাহার করা যাবেনা। বাসের ভেতর থেকে বাইরে কারো গায়ে বা ফুটপাতে কোন কিছু ছুড়ে ফেলা যাবে না।

১২. বাসে ইভটিজিং বা অশালীন ভাষা ব্যবহার করা যাবে না যা অন্য কারোর মনোকষ্ট বা আঘাতের কারণ হতে পারে।

১৩. শিক্ষার্থীরা ড্রাইভার, হেলপারের সাথে কখনো দুর্ব্যবহার করতে পারবে না।

১৪. কোন ধরণের অভিযোগ থাকলে পরিবহণসংক্রান্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে।

১৫. বাসে কোন শিক্ষক/কর্মকর্তা যাতায়াত করতে চাইলে তাদেরকেও নির্দিষ্ট নিয়মে ‘ট্রান্সপোর্ট কার্ড’ গ্রহণ করে বাসে চলাচল করতে হবে।


সভাপতি
উত্তরা ইউনিভার্সিটি বাস রুট কমিটি

© Uttara University, Bangladesh, All rights reserved | Developed & Maintained By UU IT